আপনি যা পড়ছেন
মূলপাতা > শিক্ষা > নেত্রকোনা সরকারি মহিলা কলেজে ইংরেজিতে বিএ সম্মান চালু

নেত্রকোনা সরকারি মহিলা কলেজে ইংরেজিতে বিএ সম্মান চালু

বৃহত্তর ময়মনসিংহের জেলা শহর নেত্রকোনার প্রাণকেন্দ্রে অবস্থিত নেত্রকোনা সরকারি মহিলা কলেজে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে বি. এ. (সম্মান) চালু করা হয়েছে। এই উপলক্ষে গত ১ ডিসেম্বর কলেজের ৩০৪ নং কক্ষে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে কেক কেটে বিভাগের উদ্বোধন করা হয় এবং ছাত্রীদের উপস্থিতিতে ক্লাস ও অন্যান্য বিষয়ে বিস্তারিত আলোচনা অনুষ্ঠিত হয়।

ইংরেজি বিভাগের যাত্রা শুরু উপলক্ষে বিভাগের কক্ষগুলোকে দৃষ্টিনন্দন করে সাজানো হয়। ছাত্রীদেরকে ফুল দিয়ে বরণ করা হয় এবং সিলেবাস, ফাইল ও কলম বিতরণ করা হয়। ছাত্রীদের মধ্য থেকে কলেজে ভর্তি হবার অনুভূতি ব্যক্ত করেন স্মৃতি বেগম। অনুষ্ঠানে ছাত্রী ও অভিভাবকগণ আলোচনায় অংশ নেন এবং কলেজ ঘুরে দেখেন। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. আবদুল বাতেন, উপাধ্যক্ষ সহযোগী অধ্যাপক কাজী ফারুক আহমেদ এবং বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ। আলোচনায় অধ্যক্ষ জানান কলেজের শিক্ষার পরিবেশ উন্নয়নে তিনি সহযোগিতা অব্যাহত রাখবেন। উপাধ্যক্ষ তাঁর বক্তৃতায় সকলের সহযোগিতা কামনা করেন।

বক্তব্যে সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক আবু ফারুক আবদুল হান্নান ছাত্রীদের সৃজনশীল শিক্ষা কার্যক্রমে অংশগ্রহণের জন্য অনুপ্রেরণা দেন। বাংলা বিভাগের বিভাগীয় প্রধান এস এম শাখাওয়াত হোসেন বলেন বাংলাদেশে বাংলার পাশাপাশি ইংরেজি ভাষায় শিক্ষার উপর গুরুত্ব তুলে ধরেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান এবং পুরো অনুষ্ঠান উপস্থাপনা করেন ইংরেজি বিভাগের প্রভাষক শোভন চন্দ্র সরকার।

আরো পড়ুন

Leave a Reply

Top