আপনি যা পড়ছেন
মূলপাতা > আন্তর্জাতিক > এশিয়া > নেপাল > নেপালে দ্বিতীয় দফার ভোট আজ, বিকেল থেকে গণনা শুরু

নেপালে দ্বিতীয় দফার ভোট আজ, বিকেল থেকে গণনা শুরু

নেপালে আজ ৭ ডিসেম্বর দ্বিতীয় দফা নির্বাচনে ভোট গ্রহণ চলছে। দুই দফায় অনুষ্ঠিত এই নির্বাচনে দেড় কোটি ভোটার ২৭৫ জন সাংসদের পাশাপাশি ৭টি আলাদা প্রদেশে প্রাদেশিক সংসদের প্রতিনিধিও ঠিক করবেন। আজ ৪৫টি জেলায় ভোটগ্রহণ চলছে এবং এই ভোটগ্রহণ শেষ হবে বিকাল পাঁচটায়।

বৃহস্পতিবারের এই ফেডারেল সংসদ এবং প্রাদেশিক পরিষদ নির্বাচনের দ্বিতীয় পর্যায়ে ২ লক্ষের বেশি নিরাপত্তা কর্মী নিয়োজিত থাকবে, বুধবার এরকমই তথ্য দিয়েছে নেপালের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

যেসব জেলার ভোট গণনার সময় সংঘটিত সহিংসতা বা ঝুঁকি দেখা দিতে পারে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধান নির্বাচন কর্মকর্তাদের কার্যালয়গুলি কঠোর নিরাপত্তা ব্যবস্থায় ভোট গণনা শুরু করবে।

প্রথম দফায় ২৬ নভেম্বর ৩২টি জেলায় সংসদ সদস্য এবং প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের পর, ব্যালট বাক্সগুলো নির্বাচনী এলাকা ভিত্তিক সরকারি অফিসে বা জেলা সদরদপ্তরে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় রাখা হয়েছে। খবর ৭ ডিসেম্বরের কাঠমান্ডু পোস্টের।

অন্যদিকে একই পত্রিকা ৬ তারিখের খবরে জানায় গত মঙ্গলবার দেশের ধানুসা, কপিলাবস্তু এবং কৈলালি জেলা থেকে ধারাবাহিক বোমা বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

আরো পড়ুন:  নির্বাচনের মাধ্যমে জনগণের ক্ষমতা রপ্ত করা যায় না --- ইন্দ্র মোহন সিগদেল

Leave a Reply

Top
You cannot copy content of this page