বন্যপ্রাণী সংরক্ষণ ও সচেতনতার জন্য আজগড়া মাধ্যমিক বিদ্যালয়ে আলোচনা

বাংলাদেশের খুলনা জেলার তেরখাদা উপজেলার বি আর বি আজগড়া মাধ্যমিক বিদ্যালয়ে বাংলাদেশের বন্যপ্রাণী সংরক্ষণ ও আবাস্থল উন্নয়ন প্রকল্পের অর্থায়নে ছাত্র-ছাত্রীদের মাঝে বন্যপ্রাণী, পরিযায়ী পাখি ও জীববৈচিত্র্য সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, খুলনার আয়োজনে গত ২৭ জানুয়ারি, ২০১৯ এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। বিল বেষ্টিত উক্ত স্কুলে ৬ষ্ঠ থেকে দশম প্রতি শ্রেণি থেকে ২ জন করে মোট ১০ জনকে ব্যাগ ও শ্রেষ্ঠ ৩ জনকে ব্যাগ ও ক্রেষ্ট প্রদান করা হয়।

এতে অভিভাবকবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। সর্বশেষে বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য রক্ষায় সকলে ঐক্যবদ্ধভাবে শপথ করেন। অনুষ্ঠানে পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ, খুলনার মৎস্য বিশেষজ্ঞ জনাব মোঃ মফিজুর রহমান চৌধুরী। স্বাগত বক্তব্য প্রদান করেন বন্যপ্রাণী পরিদর্শক জনাব রাজু আহমেদ। অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমেন্দ্রনাথ মল্লিক সহ অন্যান্য শিক্ষক এবং ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে বক্তৃতা প্রদান করে। এতে সভাপতিত্ব করেন ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি।

আরো পড়ুন:  নাটোরের লালপুরে ঘড়িয়াল উদ্ধার এবং পরে অবমুক্ত

Leave a Comment

error: Content is protected !!