আপনি যা পড়ছেন
মূলপাতা > খবর > রোদ্দুরে ওয়েব সাইট’এর চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন

রোদ্দুরে ওয়েব সাইট’এর চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী পালন

৮ অক্টোবর ২০২১ ময়মনসিংহ জেলার জামতলা মোড়ে লাইসিয়াম স্কুলে বিকেল ৫টায় জ্ঞানভিত্তিক ওয়েবসাইট রোদ্দুরে’র চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে একটি অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে বিভিন্ন পেশা ও চিন্তাধারার গুরুত্বপূর্ণ ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। রোদ্দুরেকে আগামীতে কীভাবে আরো সমৃদ্ধ করা যায় সেই বিষয়ে উপস্থিত ব্যক্তিদের মধ্যে থেকে অনেকে আলোচনা করেছেন।

লেখক অনুপ সাদি, রোদ্দুরে ওয়েব সাইটের সম্পাদক দোলন প্রভা, কবি হান্নান কল্লোল, অধ্যাপক ও গবেষক আফজালুর রহমান, প্রকৃতিপ্রেমী আলাল উদ্দিন, ছাত্রী জাকিয়া সুলতানা মুন্নি, নৃত্য শিল্পী জান্নাত রুমি, সাহিত্যবিশ্লেষক এ.কে.এম ফেরদৌস, রাজনীতিবিদ তপন সাহা চৌধুরী, ভ্রমণপ্রেমী সোহেল রানা শান্ত, আই.সি.টি বিশেষজ্ঞ রেদোয়ান হোসেন রিয়াদ, প্রাকৃতিক কৃষির প্রচারক ইকবাল হোসেন জুপিটার।

রোদ্দুরে ডট কম মূলত একটি জ্ঞান বিজ্ঞানভিত্তিক লেখা প্রকাশকারী ওয়েবসাইট। লেখক অনুপ সাদি রোদ্দুরের উদ্দেশ্য লক্ষ্য ও কার্যক্রম তুলে ধরেন। তিনি জানান বর্তমানে রোদ্দুরে সাইটে তিন হাজার লেখা আছে। প্রতিটি প্রবন্ধে গড় শব্দ সংখ্যা ৫০০’র উপরে এবং প্রায় সব লেখার সাথেই ছবি যুক্ত করা হয়েছে। এছাড়া বর্তমানে প্রাণ-প্রকৃতি-পরিবেশ বিষয় বিভিন্ন লেখা দিয়ে ওয়েব সাইটটি সমৃদ্ধ করার চেষ্টা করছি আমরা।

রোদ্দুরের সম্পাদক দোলন প্রভা বলেছেন, ‘সাইটটি যখন শুরু করি তখন ভেবেছিলাম সাহিত্য, রাজনীতি, অর্থনীতি ইত্যাদি বিষয়ে লেখা প্রকাশ করা হবে। কিন্তু বর্তমানে রোদ্দুরে ওয়েব সাইটের পরিবেশ সম্পর্কিত লেখাগুলো পাঠকের কাছে জনপ্রিয়তা লাভ করে। এজন্য আমরা চেষ্টা করবো পাঠকের জন্য প্রয়োজনীয় পরিবেশ বিষয়ক লেখাগুলো প্রকাশ করতে।

প্রাকৃতিক কৃষির প্রচারক ইকবাল হোসেন জুপিটার বলেন, রোদ্দুরে জ্ঞানকে সমৃদ্ধকারী একটি সাইট। আমি নিজে প্রাকৃতিক কৃষির সাথে যুক্ত। জনসাধারণের কাছে নিরাপদ খাদ্য নিয়ে কাজ করি। সেজন্য মনে করি এই ওয়েব সাইট পরিবেশ সম্পর্কে সচেতনতা মূলক কাজ করবে।

অধ্যাপক ও গবেষক আফজালুর রহমান বলেন, রোদ্দুরে সাইট যেমন রাজনীতি, অর্থনীতি, সংস্কৃতি নিয়ে যেমন লেখা প্রকাশ করে তেমনি পরিবেশ, প্রকৃতি বিষয়ে লেখাও আছে। প্রাণ-প্রকৃতি নিয়ে রোদ্দুরে যে কাজ করছে তার জন্য শুভ কামনা রইলো।

আরো পড়ুন:  স্তালিন সোসাইটি বাংলাদেশ কমরেড স্তালিনের তত্ত্ব ও দিকনির্দেশনাগুলো তুলে ধরার লক্ষ্যে গঠিত

এছাড়াও প্রকৃতিপ্রেমী আলাল উদ্দিন, সাহিত্যবিশ্লেষক এ.কে.এম ফেরদৌস, রাজনীতিবিদ তপন সাহা চৌধুরীআই.সি.টি বিশেষজ্ঞ রেদোয়ান হোসেন রিয়াদ নিজেদের অনুভূতি ব্যক্ত করে শুভ কামনা জানিয়েছেন।

Leave a Reply

Top
You cannot copy content of this page