সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ময়মনসিংহে পালিত

বাংলাদেশের ময়মনসিংহে বাসদের ছাত্রসংগঠন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। “শিক্ষার বানিজ্যিকীকরণ রুখো” এবং “গণতান্ত্রিক অধিকার ও মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করার” দাবিতে আন্দোলন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করে তাদের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে। এই আয়োজন উপলক্ষে আজ ২৪ জানুয়ারি বিকেল ৪ টায় রেলওয়ে মালগুদাম রোডস্থ জেলা কার্যালয় থেকে সংগঠনের নেতা কর্মীরা একটি সুসজ্জিত র‍্যালী বের করে। র‍্যালীটি শহর প্রদক্ষিণ শেষে আবার কার্যালয়ে এসে শেষ হয়।

জেলা বাসদ (মার্কসবাদী) কার্যালয়ে ছাত্রফ্রন্টের প্রতিষ্ঠাবার্ষিকী বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের জেলা আহবায়ক অজিত দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আরিফুল হাসানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক শেখর রায়, ছাত্রফ্রন্ট কেন্দ্রীয় অর্থ সম্পাদক প্রগতি বর্মণ তমা এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় বাকৃবি শাখার সাধারণ সম্পাদক গৌতম কর।

আলোচনা সভায় বক্তারা বলেন শিক্ষা, সংস্কৃতি ও মনুষ্যত্ব রক্ষার লড়াইয়ে অঙ্গীকারাবদ্ধ সংগঠন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ১৯৮৪ সালের ২১ জানুয়ারি প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠালগ্ন থেকে শিক্ষার বানিজ্যিকীকরণ বেসরকারিকরণ সহ দেশে সংগঠিত যে কোন অন্যায়ের বিরুদ্ধে আপোষহীনভাবে আন্দোলন পরিচালনা করে আসছে।

বর্তমান সময়ে শিক্ষাক্ষেত্রে যে বানিজ্যিকীকরণ ও দখলদারিত্ব চলছে তা প্রতিরোধে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। এছাড়া অবিলম্বে শৈশব ধ্বংসকারী পিইসি-জেএসসি পরীক্ষা বাতিল এবং আনন্দমোহন কলেজসহ সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচন দেয়ার দাবি জানান। অনুষ্ঠানে সংগঠনের প্রাক্তন নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করে।

আরো পড়ুন:  সিপিএমের প্রকাশ কারাত উপদল বিজেপি থেকে ১০০ কোটি রুপি পেয়েছে, অভিযোগ

Leave a Comment

error: Content is protected !!